ব্রেন টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ রুবেল

10

এখন তাঁর খেলার কথা ছিল ঢাকা প্রিমিয়ার লিগ। অথচ মোশাররফ হোসনকে দৌড়াদৌড়ি করতে হচ্ছে হাসপাতাল থেকে হাসপাতালে। দুদিন আগে জানতে পেরেছেন দুঃসংবাদটি—ব্রেন টিউমারে আক্রান্ত বাংলাদেশের হয়ে পাঁচ ওয়ানডে খেলা এ বাঁ–হাতি স্পিনার।

বেশ কদিন ধরে মাথায় নানা সমস্যা অনুভব করছিলেন মোশাররফ। দুদিন আগে রাজধানীর এক হাসাপাতালে এমআরআই করে জানতে পেলেন, মস্তিষ্কে টিউমার ধরা পড়েছে মোশাররফের। এই সংবাদে তিনি তো বটেই, তাঁর পুরো পরিবার ভেঙে পড়েছে। চিকিৎসকেরা পরামর্শ দিয়েছেন দ্রুত অস্ত্রোপচার করে ফেলতে। মোশাররফ চাইছেন অস্ত্রোপচারটা তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসাপাতালে করাতে। এরই মধ্যে ভিসার প্রক্রিয়াও শুরু করে দিয়েছেন। ভিসা পেলেই সিঙ্গাপুর রওনা দেবেন মোশাররফ।

এ দুঃসংবাদের মধ্যে ইতিবাচক খবর হচ্ছে, মোশাররফের ব্রেন টিউমারটা আছে প্রাথমিক পর্যায়ে। তাঁর আশা, সফল অস্ত্রোপচার হলে সুস্থ হয়ে উঠবেন দ্রুতই, ‘অস্ত্রোপচার করতে হবে। দেরি করা যাবে না। দেশের বাইরে করাতে চাই। ভিসাপ্রক্রিয়া শুরু করে দিয়েছি। দুই-তিন লাগবে। ভিসা হলেই চলে যাব। এটা প্রাথমিক পর্যায়ে আছে, এটি একটু আত্মবিশ্বাস জোগাচ্ছে। খবরটা শুনে পরিবারের সবাই ধাক্কা খেয়েছিল। এখন একটু সাহস পাচ্ছে।’