Smiley face

মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ সব প্রস্তুতি শেষ করেছে। তবে আজ রোববার সেখানে যাচ্ছেন না খালেদা জিয়া।

কারা কর্তৃপক্ষ বলছে, হাসপাতালে যাওয়ার ব্যাপারে বিএনপি চেয়ারপারসন অনাগ্রহ দেখিয়েছেন।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ বলছে, বিএনপির চেয়ারপারসনকে হাসপাতালে আনা হচ্ছে, এমন নির্দেশনা পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ভিআইপি কেবিন ব্লকের ৬২১ ও ৬২২ নম্বর পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখে। খালেদা জিয়া চিকিৎসার সময়ে এখানেই থাকবেন বলে জানানো হয়। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন বলেন, বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষার বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে। পরে দুপুরে আবদুল্লাহ হারুন সাংবাদিকদের বলেন, তাঁর (খালেদা জিয়া) কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য আসার কথা রয়েছে। তবে আজ তিনি আসছেন না। ভবিষ্যতে কোনো সময়ে আসবেন।

কারা কর্তৃপক্ষ বলছে, হাসপাতালে চিকিৎসা নেওয়ার ব্যাপারে খালেদা জিয়া অনীহা প্রকাশ করেছেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম প্রথম আলোকে বলেন, তাঁকে (খালেদা জিয়া) আজ হাসপাতালে নেওয়ার কথা ছিল। হাসপাতালে যাওয়া–না যাওয়া বিএনপি চেয়ারপারসনের নিজস্ব সিদ্ধান্তের ব্যাপার। কিন্তু কারা কর্তৃপক্ষের সব ধরনের প্রস্তুতি আছে।

৩ মার্চ খালেদা জিয়া আদালতে হাজিরা দিয়ে বলেন, তিনি খুবই অসুস্থ বোধ করছেন। তাঁর শরীরটা ভালো যাচ্ছে না।

এরপর গত মঙ্গলবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা দলীয় চেয়ারপারসনের সুচিকিৎসার দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করেন।

Smiley face

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here