বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ হ্যাকড

17

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদের ভেরিফাইড ফেসবুক পেজ হ্যাকড হয়েছে। একই সঙ্গে তাঁর ই–মেইলও হ্যাকড হয়েছে।

গতকাল শুক্রবার সকালে হ্যাকড হওয়ার এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দীন।

আসলাম উদ্দীন বলেন, ‘প্রতিমন্ত্রীর ই–মেইলটি ইতিমধ্যে পুনরুদ্ধার হয়ে গেছে। এখন ফেসবুক পেজ পুনরুদ্ধারের চেষ্টা চলছে। প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ থেকে কোনো স্ট্যাটাস পেলে অনুগ্রহ করে যাচাই করার অনুরোধ করছি।’

এর আগে নসরুল হামিদের ভেরিফাইড ফেসবুক পেজে একটি পোস্ট দেওয়া হয়। তাতে রাজনীতি ও গয়েশ্বর চন্দ্র রায়কে নিয়ে শঙ্কা প্রকাশের তথ্য উল্লেখ করা হয়। এমন স্ট্যাটাসে পেজ অনুসারীসহ অনেকের মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে।

গতকাল রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে প্রতিমন্ত্রীর ফেসবুক পাতা হ্যাক হওয়ার কথা জানানো হয়।

তাতে বলা হয়, ‘গতকাল থেকে মাননীয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ স্যারের ভেরিফাইড ফেসবুক পেজটি হ্যাকড হয়েছে। গতকালের পর থেকে এই পেজে (Nasrul Hamid) প্রকাশিত যেকোনো স্ট্যাটাস জনাব নসরুল হামিদের বক্তব্য নয়। সবাইকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।’