Smiley face

কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতি হামলার পর থেকেই ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে। চরম উত্তেজনা বিরাজ করছে দুটি দেশের মধ্যে। বলিউডের একঝাঁক তারকারা পাকিস্তানে সরাসরি হামলার জন্য সমর্থন দিচ্ছেন নিজের দেশের সরকারকে।

এদিকে একটি উগ্রপন্থি গোষ্ঠির অপরাধের জন্য একটি দেশে হামলা চালানো ঠিক নয় বলে মন্তব্য করায় বিতর্কের মুখে পড়েছেন সদ্য কংগ্রেসে যোগ দেওয়া অভিনেত্রী শিল্পা সিন্দে। তার জের ধরে তাকে ধর্ষণের হুমকিও দেয়া হয়েছে।

ঘটনার সূত্রপাত অবশ্য নবজ্যোত সিং সিধুকে নিয়ে। একটি মন্তব্যে বিতর্কে জড়িয়েছিলেন দেশটির সাবেক এই ক্রিকেটার। পুলওয়ামা হামলার পর সিধু বলেছিলেন, ‘কিছু সন্ত্রাসবাদীর জন্য একটা দেশকে আমি কখনও দায়ী করি না। ওরা আমাদের জওয়ানদের হত্যা করে আমাদের সম্মানে আঘাত করেছে কাপুরুষের মতো। কিন্তু, এর জন্য গুরু নানকের মতাদর্শে দাঁড়ি লাগাতে পারব না।’

এরপর থেকেই শুরু হয় সিধুর সমালোচনা। অনেকেই সিধুকে কপিলের শো থেকে বয়কটের দাবি তুলতে থাকে। সিধুকে সমর্থন জানিয়ে অভিনেত্রী শিল্পা বলেছিলেন ভুল কিছু বলেননি সিধু। শিল্পার এই সমর্থনই তাকে বিতর্কের মুখে নিয়ে এসেছে।

সোশাল মিডিয়ায় নানাভাবে হুমকিও দেয়া হচ্ছে তাকে। অনেকে এই অভিনেত্রীকে ধর্ষণ করে পাকিস্তানে পাঠিয়ে দেয়ার পরামর্শ দিয়েছেন। আর এসব হুমকি দেখে ক্ষেপেছেন শিল্পাও। তিনি আইনি পথে যাবেন বলেও জানিয়েছেন।

Smiley face

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here