সংগঠনকে শক্তিশালী করে পুনরায় নির্বাচন দিতে সরকারকে বাধ্য করবে ফখরুল

3

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত মানববন্ধন করেন ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে আটক রাখা হচ্ছে। এর একটাই কারণ যে দেশনেত্রী জনগণের কাছে গণতন্ত্রের মাতা হিসেবে অভিসিক্ত হয়েছেন। কারণ যখন দেশে গণতন্ত্র হুমকির মুখে পড়েছেন তখনই তিনি আপসহীনভাবে সামনে এসে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করেছেন। এই ইতিহাস দেশবাসীর জানা আছে।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীর বিরুদ্ধে যে মামলা গুলো রয়েছে প্রত্যেকটি মামলাতেই তিনি জামিন যোগ্য, এইসব মামলায় যাদের অন্য যাদের নাম আছে তাদের সকলের জামিন হয়ে গেছে। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে সংগঠনকে শক্তিশালী করে জনগণকে ঐক্যবদ্ধ করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, এই দেশের মানুষ সরকারের প্রতি আস্থা হারিয়েছে, নির্বাচন কমিশনের প্রতি আস্থা হারিয়েছে। সুতারাং গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে প্রথম কাজটি করতে হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করত হবে।

সংগঠনকে শক্তিশালী করে জনগণের দৃঢ় ঐক্য গড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। যার মাধ্যমে পুনরায় নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে বলেও জানান তিনি।