স্যামসাং গ্যালাক্সি এস১০-এর সফটওয়্যার নিয়ে বিস্তর অভিযোগ রয়েছে গ্রাহকদের। আর এই ত্রুটির কারণে ডিভাইসের ব্যাটারি স্বাভাবিকের চেয়ে বেশি খরচ হচ্ছে, এমনটাই অভিযোগ। এরপরেই বিষয়টি নিয়ে উঠে পড়ে লাগে মোবাইল প্রস্তুতকারী এই সংস্থা। জানা যায়, ডিভাইসের ‘ট্যাপ টু ওয়েক’ ফিচারে এই ত্রুটি রয়েছে। ফিচারটির মাধ্যমে পর্দায় দুইবার ট্যাপ করলে পর্দা অ্যাক্টিভেটেড হয়।

রেডিট এবং স্যামসাং কমিউনিটি ফোরামে অনেক ইউজার এই বিষয়ে অভিযোগ করতে শুরু করেছেন। ফিচারটি অনেক বেশি সেনসেনটিভ। ফলে অনেক সময়েই ইউজারের পকেটেই পর্দার আলো জ্বলে যাচ্ছে। ফলে ফোনটি ব্যবহার করা না হলেও ডিভাইসটি ব্যাটারি খরচ করছে। স্যামসাং কমিউনিটি ফোরামে এক ইউজার জানাচ্ছেন, “আমি এর আগে কোনও স্যামসাং ফোনে এমনটা দেখিনি, তাই আমি প্রথমে ট্যাপ টু অ্যাক্টিভেট ফিচার চালু করেছি। এখন আমার কাছে স্যামসাংয়ের সবচেয়ে নতুন ফোন থাকা সত্ত্বেও এটি ঠিকভাবে কাজ করছে না।”

“স্যামসাংয়ের এক ইঞ্জিনিয়ার সমস্যাটি সমাধানে আমাকে অনেকগুলো কাজও করতে বলেছেন, এমনকি ফ্যাক্টরি রিসেট করেও কোনও ফলাফল আসেনি। এটি যাচাই না করার জন্য আপনার লজ্জা হওয়া উচিত। এটি এখনই ঠিক করুন!!!” যোগ করেন ওই মোবাইল ইউজার। মনে করা হচ্ছে, গ্যালাক্সি এস১০-এর প্রক্সিমিটি সেন্সরের কারণে এমন ত্রুটি হতে পারে। কথা বলার সময় স্ক্রিন বন্ধ করে রাখতে কাজ করে এই সেন্সর, যাতে চোয়ালের ঘষায় ভুলবশত পর্দায় চাপ না পড়ে।

সফটওয়্যার ত্রুটি হলে এটি পরবর্তী আপডেটেই সারানো সম্ভব বলে মনে করা হচ্ছে। কিন্তু ত্রুটির বিষয় নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি নির্মাতা সংস্থাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here