আত্মহত্যা করেন যে মডেল-অভিনেত্রীরা?

আত্মহত্যা করেন যে মডেল-অভিনেত্রীরা?

Smiley face

দাম্পত্য জীবনের কলহ ঘিরে অনেকেই আত্মহত্যার পথ বেছে নেন। বাদ যান না মডেল-অভিনেত্রীরাও। তালিকা করতে গেলে দীর্ঘ লম্বা তালিকা করতে হবে। সেসব বাদ দিয়ে বরং সাম্প্রতিক কিছু ঘটনা তুলে ধরা হলো-

গতকাল নির্মাতা শামীম আহমেদ রনির স্ত্রী ও মডেল ও অভিনেত্রী তমা খান আত্মহত্যা করেছেন। তার মরদেহ ৮ মে তার বোনের বাসা থেকে উদ্ধার করা হয়েছে। সন্ধ্যায় বাসায় ফ্যানের সঙ্গে তমাকে ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান তার দুই বোন। পরে তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দীর্ঘদিন ধরেই তমার সঙ্গে ঝামেলা চলছিল শামীম আহমেদ রনির। মাঝে মামলা মোকদ্দমাতেও জড়িয়েছিলেন তারা।শেষ মেষ আত্মহত্যার পথ বেছে নিলেন তমা।

৩১ জুলাই ২০১৭ সাল। দুপুরের দিকে হঠাৎ একটি খবর চাউর হয়ে উঠে। স্বামীকে ফোন কলে রেখে আত্মহত্যা করেছেন এক মডেল ও অভিনেত্রী। তার নাম রিসিলা বিনতে ওয়াজির। পারিবারিক কলহের জের ধরেই আত্মহত্যা করেছিলেন তিনি। পুলিশ জানিয়েছিল, রিসিলা সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। আত্মহত্যা করার সময় রিসিলা তার স্বামীর সঙ্গে হোয়াটসঅ্যাপে ভিডিও কলে কথা বলছিলেন বলে জানিয়েছিল পুলিশ।

একই বছরের ৩ ফেব্রুয়ারি আত্মহত্যা করেন জ্যাকলিন মিথিলা।সেদিন চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ বারিক বিল্ডিংয়ের নিজ বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছিলেন মডেল জ্যাকলিন মিথিলা।মিথিলা বিবাহিত ছিলেন। তার স্বামীর নাম উৎপল রায়। স্বামীর বাড়ি ফটিকছড়ির ধুরং ইউনিয়নে। স্বামীর সঙ্গে তার প্রায়ই ঝগড়া লাগত। এ ছাড়া সুইসাইড নোটে মিথিলা তার স্বামী ও স্বামীর আত্মীয়স্বজনের নিয়মিত অপমানের কথা লিখে গেছেন। এবং এ কারণেই আত্মহত্যার পথ বেছে নেন বলে উল্লেখ করেন।